opennews.com.bd
  • | |
  • cnbangladesh.com
    cn.com
    cn.com
    cn.com
    cn.com
cnbangla.com
খেলাধুলা

আমিরকে আইসিসি মেনে নিলে আপনার সমস্যা কোথায় : ম্যাককালাম


Date : 01-04-16
Time : 1451927069

cnbangladesh.com

স্পট ফিক্সিংয়ের দায়ে সদ্য ক্রিকেটে ফেরা পাকিস্তানী পেসার মোহাম্মদ আমিরের সমর্থনে এগিয়ে এসেছেন নিউজিল্যান্ড পেসার ব্রেন্ডন ম্যাককালাম। ম্যাককালাম বলেন, কলঙ্কিত এ বোলারের ‘সন্দেহের সুবিধা (বেনিফিট অব ডাউট)’ দেয়া এবং চলতি মাসে নিউজিল্যান্ডে সীমিত ওভারের সিরিজে পাকিস্তানের হয়ে খেলার সুযোগ দেয়া উচিত।
চলতি মাসে নিউজিল্যান্ড সফরে স্বাগতিকদের বিপক্ষে তিন ওয়ানডে ও তিন টি-২০ ম্যাচ সিরিজ খেলা পাকিস্তান দলে জায়গা পেয়েছেন আমির। কিন্তু তার অংশগ্রহণ এখন নির্ভর করছে নিউজিল্যান্ড অভিবাসন কর্মকর্তাদের কাছ থেকে ভিসা পাওয়ার উপর। সূত্র নিউজিল্যান্ড হেরাল্ড।
স্পট ফিক্সিংয়ের সঙ্গে অভিযুক্ত হয়ে পাঁচ বছরের জন্য ক্রিকেটে নিষিদ্ধ হওয়ার সময় এ ফাস্ট বোলারের বয়স ছিল মাত্র ১৮ বছর।
একই সঙ্গে বৃটেনে তিনি তিন মাসের কারাবাসও করেছেন।
আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) কর্তৃক তার উপর দেয়া নিষেধাজ্ঞা এখন শেষ হয়েছে এবং ম্যাককালাম বলেন, পুনরায় ক্যারিয়ার শুরু করার জন্য তাকে সুযোগ দেয়া উচিত।
ম্যাককালাম বলেন, ‘ঘটনার সময় সে বয়সে খুবই তরুণ ছিল এবং ভালোভাবে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়েই সে এসেছে।’
বর্তমান বিশ্বে সবচেয়ে আক্রমণাত্মক ব্যাটসম্যান হিসেবে বিবেচিত কিউই অধিনায়ক বলেন, ‘সে যদি আমাদের বিপক্ষে মাঠে নামে তবে আপনি এমন একজনের বিপক্ষে খেলবেন, যিনি আপনার বিরুদ্ধে খেলছেন। তরুণ বয়সে একটা ভুল করেছে তার বিরুদ্ধে নয়। অর্থাৎ ভুলটা তার অতীত এখন সে মাঠে আপনার প্রতিপক্ষ। তাকে তো আইসিসি মেনে নিয়েছে। তবে আপনার সমস্যা কিসের?’
নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট ও পাকিস্তান দলে আমিরের অন্তর্ভুক্তিকে সমর্থন করেছেন। তবে এটা তার ব্যক্তিগত অভিমত, সংগঠনের নয় বলে উল্লেখ করেন তিনি।
হোয়াইট বলেন, ‘নিষিদ্ধ হওয়ার সময় সত্যিকারভাবেই আমির বয়সে খুব তরুণ ছিলেন। সে ভুল করেছে আবার এক সময় স্বীকারও করেছে। আইসিসির পুনর্বাসন ও শিক্ষাকার্যক্রম শেষ করেই সে এখানে এসেছে। তার নিউজিল্যান্ড সফর ও এখানে খেলা নিয়ে ব্যক্তিগতভাবে আমার কোন সমস্যা নেই।’
নিউজিল্যান্ড অভিবাসন বিভাগ থেকে বড় দিনের আগে দেয়া এক বিবৃতিতে জনানো হয়েছিল, আমিরের কাছ থেকে ভিসার জন্য কোনো আবেদন তারা পায়নি এবং পেলে তা বিবেচনা করা হবে। আগামী সপ্তাহে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হতে পারে।





সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান