opennews.com.bd
  • | |
  • cnbangladesh.com
    cn.com
    cn.com
    cn.com
    cn.com
cnbangla.com
লাইফস্টাইল

বর্ষবরণে পার্টি সাজ


Date : 12-31-15
Time : 1451549131

cnbangladesh.com

বর্ষবরণকে ঘিরে কতো না আয়োজন। বাইরে হোক বা নিজের বাড়ির ছাদে হোক- বন্ধুদের নিয়ে হবে জমপেস আড্ডাবাজি, নাচানাচি আরও কতো কী। হয়তো অনেকদিন পর দেখা হবে কোনো বন্ধুর সঙ্গে। তাই পার্টির মাঝে নিজেকে একটু আলাদাভাবে উপস্থাপন করতে চান নিজেকে। চাইছেন, আপনার সাজে যেন নজর কাড়ে সবার। সময়টা যেহেতু তীব্র শীতের দখলে, তাই এটাকে কাজে লাগাতে পারেন দারুণভাবে। এই সময়ে ইচ্ছেমতো সাজগোজ করলেও নষ্ট হবে না এতোটুকু। পার্টির প্রথম থেকে শেষ পর্যন্ত আপনি থাকবেন প্রাণবন্ত। আসুন তাহলে জেনে নেয়া যাক কেমন হবে আপনার সাজ...

পার্টিটা ইংরেজি নতুন বছরকে স্বাগত জানানো উপলক্ষ্যে। তাই পোশাকের ধাঁচেও থাকতে পারে পাশ্চাত্যের ছোঁয়া। তাছাড়া শীতের এই সময়টাতে হাল ফ্যাশনের সবচেয়ে লেটেস্ট সাজে নিজেকে সাজানোও খুব একটা কঠিন কাজ না। জিনস, টি-শার্ট, হাই-নী হিল সঙ্গে থাকতে পারে মানানসই জ্যাকেট। পুরো শরীর মোড়া আবার সাজ হয়ে গেল একদম পার্টি উপযোগী। পার্টিতে পাশ্চাত্য স্টাইলের পোশাক পরতে হবে তার কোনো ধরাবাধা নিয়ম নেই। আপনার পছন্দের অন্য যেকোনো পোশাকও বাছাই করতে পারেন। তবে মনে রাখবেন, পার্টিতে পোশাক সামলাতে গিয়ে যেন আনন্দটাই মাটি না হয়ে যায়।

যে পোশাকে আপনি সাচ্ছন্দ্য ভোগ করবেন পার্টিতে সেটাই পরা উচিৎ। শুধু মেকআপটা হতে হবে চোখা। কারণ রাতের অনুষ্ঠানে জমকালো মেকআপ না হলে আপনি চলে যেতে পারেন মলিনের দলে। 

প্রথমেই ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিতে হবে। এরপর টোনার দিয়ে মুখ ভালো করে মুছে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। শীতে ময়েশ্চারাইজার ব্যবহার করলে সহজেই মেকআপের বেইজ ত্বকে বসে যায়। লিকুইড ফাউন্ডেশন মুখ-ঘাড়-গলায় ভালো করে ব্লেন্ড করে লাগাতে হবে। ফাউন্ডেশন দেয়ার পরও মুখে যদি সূক্ষ্ম রেখা বা দাগ থাকে, তাহলে কনসিলার ব্যবহার করুন। এবার ফেস পাউডার দিয়ে ফাউন্ডেশনটা বসিয়ে দিতে হবে।

চোখের সাজের ক্ষেত্রে পোশাকের রঙে বা সম্পূর্ণ ভিন্নরঙা কন্ট্রাস্ট আই শ্যাডোর সঙ্গে গ্লিটার আই লাইনার ব্যবহার করা যেতে পারে। নীল, সবুজ, সোনালি বা রুপালি যে কোনো রঙের আইলাইনারই ব্যবহার করতে পারেন। শীতের সাজে চোখের মেকআপটা গাঢ় হলে খুবই ভালো হয়। সেক্ষেত্রে গাঢ় মাশকারা আর কাজল ব্যবহার করুন।

লিপস্টিকের ক্ষেত্রে ম্যাট এড়িয়ে গেলেই ভালো। এর বদলে গ্লসি লপিস্টিক বেছে নিন। ন্যাচারাল, বাদামি পিচ অথবা গোলাপি রঙও বেছে নিতে পারেন।

পারফিউম নির্বাচনের ক্ষেত্রে আপনাকে বেশ রুচির পরিচয় দিতে হবে। মোহময় গন্ধ নির্বাচন আপনার সাজের পূর্ণতা এনে দেবে সহজেই। কেউ কেউ তো ভাবেন পারফিউম না দিলে সাজের ৫০ শতাংশই বাকি থেকে যায়। একটু খেয়াল করলে আপনিও বুঝবেন নিখুঁত সাজেও কোথায় যেন খুঁত থেকে গেছে। তাই আগে থেকেই একটু ভেবে রাখরে থার্টিফার্স্ট নাইট পার্টিতে আপনার সাজটি হতে পারে সবার জন্য আকর্ষণীয়।    





সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান