opennews.com.bd
  • | |
  • cnbangladesh.com
    cn.com
    cn.com
    cn.com
    cn.com
cnbangla.com
খেলাধুলা

৫০০তম ম্যাচেও উজ্জল মেসি


Date : 12-31-15
Time : 1451548739

cnbangladesh.com

দুর্দান্ত নৈপুণ্য অব্যাহত রেখেছেন বার্সা তারকা লিওনেল মেসি। ন্যু ক্যাম্পে বুধবার ৫০০তম ম্যাচ খেলেছেন কাতালানদের পক্ষে। সেই ম্যাচে গোল করে নিজের দাপুটে পারফরম্যান্স অব্যাহত রেখেছেন আর্জেন্টাইন তারকা। অবশ্য মেসির এই ম্যাচটাকে আরো স্মরণীয় করে রেখেছেন লুইস সুয়ারেজ। কারণ তিনি এই ম্যাচে করেন জোড়া গোল। এই দুজনের দুর্দান্ত পারফরম্যান্সে রিয়াল বেতিসকে বুধবার স্প্যানিশ লা লিগার ম্যাচে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সা।

এই জয়ে ১৬ ম্যাচে বার্সার অর্জন ৩৮ পয়েন্ট। তাদের অবস্থান যথারীতি শীর্ষেই রয়েছে। তাই চলতি বছরটা শীর্ষে থেকেই শেষ হল বার্সার। কাতালানদের থেকে এক ম্যাচ বেশি খেলে অ্যাটলেটিকো মদ্রিদেরও সমান পয়েন্ট ৩৮। আর রিয়াল মাদ্রিদ ৩৬ পয়েন্ট নিয়ে রয়েছেন তৃতীয় স্থানে। ১৭ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে রিয়াল বেতিস রয়েছে ১২ নম্বরে।

মেসির ৫০০তম ম্যাচ উদযাপনের জন্য ন্যু ক্যাম্পে উৎসবের আয়োজন করে বার্সা কর্তৃপক্ষ। চলতি বছর (২০১৫ সালে) বার্সা যে পাঁচটি শিরোপা জিতেছে তার সবকটি সেদিন সমর্থকদের উদ্দেশ্যে প্রদর্শন করা হয়েছে। যার মধ্যে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, স্প্যানিশ লা লিগা ও ফিফা ক্লাব বিশ্বকাপের মতো টুর্নামেন্টের ট্রফিও রয়েছে। মেসিকে গার্ড অব অনারও প্রদান করা হয় মাইলফলক স্পর্শ করার জন্য। মেসির সতীর্থরাও এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন।  

খেলায় অবশ্য বার্সা এগিয়ে যাওয়ার সুযোগ পায় প্রতিপক্ষের ভুলের কারণে। আত্মঘাতি গোলের সুবাদে বার্সা এগিয়ে যায়। খেলার ২৯ মিনিটে যেটি করেছেন বেতিসের ওয়েস্টাম্যান। যদিও যে বলটিতে আত্মঘাতি গোল হয়েছে সেটি ছিল একটি বিতর্কিত পেনাল্টিকে কেন্দ্র করে হয় আত্মঘাতি গোলটি। তবে নেইমারের নেয়া সেই পেনাল্টি শ্যুট অবশ্য লেগেছিল ক্রস বারে। সেই বলই নিজেদের জালে জড়ান ওয়েস্টম্যান।

এর চার মিনিটের ব্যবধানেই গোল করেন লিওনেল মেসি। নেইমারের কাট ব্যাকে দেয়া বলে বার্সার হয়ে ৫০০তম ম্যাচে ব্যক্তিগত ৪২৫তম গোলটি তিনি করেন। এই দুই গোলের সুবাদে প্রথমার্ধ শেষে ২-০ ব্যবধানে এগিয়ে থাকে বার্সা। অবশ্য তখনো সুয়ারেজের খেলাটা বাকি ছিল। সেটি যেন দ্বিতীয়ার্ধের জন্যই তিনি রেখে দিয়েছিলেন। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর পরের মিনিটেই ব্যক্তিগত প্রথম গোলটি করেন সুয়ারেজ। আর শেষ গোলটি করেছেন ৮৩ মিনিটে।

সুয়ারেজের জোড়া গোলের মধ্য দিয়ে বার্সা এক ক্যালেন্ডার বর্ষে ১৮০তম গোল করেন। এর মাধ্যমে ২০১৪ সালে বার্সার করা এক ক্যালেন্ডার বর্ষে সর্বোচ্চ গোলের রেকর্ডটিও তারা ভাঙতে সক্ষম হয়। এছাড়া মেসি এক গোল করার সুবাদে ৫০০তম ম্যাচে করেছেন ৪২৫তম গোল।





সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান